,

শায়েস্তাগঞ্জ জংশনের প্লাটফর্মের ফ্যান খুলে নিলেন আইডব্লিও

জুয়েল চৌধুরী : শায়েস্তাগঞ্জের ঐতিহ্যবাহী জংশনের যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন। অভিযোগ রয়েছে, আইডব্লিও প্লাটফর্মের সকল ফ্যান খুলে নিয়ে গেছেন। সম্প্রতি বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা হবিগঞ্জ আগমন করেন। তখন নানা সমস্যায় জর্জরিত জংশনটি সংস্কার করা হয়, পাশাপাশি প্লাটফর্মে প্রায় ১৫টি নতুন ফ্যান লাগানো হয়। যা অপেক্ষমান যাত্রীদের ভোগান্তি লাঘব হয়। কিন্তু ঈদের আগের দিন থেকে শায়েস্তাগঞ্জের দায়িত্বপ্রাপ্ত ও বর্তমানে আখাউড়ায় অবস্থানরত আইডøবিও মিঠুন দাস তার ইচ্ছামাফিক সরকারের দেয়া বরাদ্দকৃত সকল ফ্যান খুলে নিয়ে গেছেন। যাত্রীরা অভিযোগ করেন প্রতিদিন শায়েস্তাগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে আন্তঃনগরসহ প্রায় ১৫টি ট্রেন আসা যাওয়া করে এবং শত শত যাত্রী প্লাটফর্মে অপেক্ষা করেন ট্রেনের জন্য। কিন্তু ফ্যান না থাকায় গরমের মাঝে তারা চরম ভোগান্তিতে পড়ছেন।
অপরদিকে সকল বিশ্রামাগারও তালাবদ্ধ করে রাখা হয়েছে। তাও আইডøবিওর নির্দেশে। শুধুমাত্র ভিআইপি যাত্রী গেলে প্রথম শ্রেণির বিশ্রামাগার খুলে দেয়া হয়। অন্যগুলো রেলের কতিপয় কর্মচারি বাসা হিসেবে ব্যবহার করছেন।
স্টেশনের এক কর্মকর্তা জানান, মিঠুন দাস শায়েস্তাগঞ্জ ও আখাউড়ার দায়িত্বে থাকলেও শায়েস্তাগঞ্জে সপ্তাহে ১ দিন অফিস করেন। ফ্যানগুলো কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই খুলে নিয়ে গেছেন।


     এই বিভাগের আরো খবর